অনলাইন ব্যবসায়ের ধারণা খুঁজছেন ? ২০ টি প্রমানিত আইডিয়া ২০২১

starting business-growbangladesh

অনলাইন ব্যবসায়ের ধারণা ,আপনি কি অতিরিক্ত ব্যবসায় উপার্জনের জন্য অনলাইন ব্যবসায়িক ধারণা খুঁজছেন? ইন্টারনেট একটি ব্যবসা শুরু করার বা পরিপূর্ণ কর্মজীবন সন্ধানের জন্য প্রচুর সুযোগ সরবরাহ করে। এই নিবন্ধে, আমরা প্রমাণিত এবং সহজ অনলাইন ব্যবসায়িক আইডিয়াগুলি শুরু করুন যা অর্থ উপার্জন করতে শুরু করে এমন কিছু সহজ দেখাব।

কেন একটি অনলাইন ব্যবসা শুরু করবেন?

প্রযুক্তি প্রায়শই traditional  ব্যবসা এবং কাজ এর জন্য দায়ী করা হয়। যাইহোক, একই সময়ে, এই নতুন প্রযুক্তিগুলি যে কেউ গ্রহণের জন্য প্রস্তুত প্রচুর পরিমাণে নতুন চাকরি এবং ব্যবসায়ের সুযোগ তৈরি করছে।

একটি অনলাইন ব্যবসা শুরু করা আগের চেয়ে সহজ। আপনি কেবল একটি কম্পিউটার এবং একটি ইন্টারনেট সংযোগ দিয়ে আপনার বাড়ি থেকে এটি করতে পারেন। শুরু করতে বিপুল পরিমাণ অর্থ বিনিয়োগের দরকার নেই।

সতর্কতা: যদি কেউ আপনাকে বলে যে আপনি প্রচুর অর্থ বিনিয়োগ করতে পারেন এবং একটি শর্টকাট নিতে / দ্রুত  পেতে পারেন, তবে এটি সম্ভবত কোনও কেলেঙ্কারি। এটি থেকে দূরে থাকুন।

আমরা এই নিবন্ধে যেসব ধারণাগুলি ভাগ করছি তা বৈধ অনলাইন ব্যবসা তৈরির বিষয়ে, এবং আপনাকে এখনও সফল হতে কঠোর পরিশ্রম করতে হবে।

এটিই বলা হচ্ছে, আসুন আমরা সত্যিকার অর্থে অর্থোপার্জন করে এমন অনলাইন ব্যবসায়িক ধারণা শুরু করার জন্য কিছু প্রমাণিত এবং সহজ শুরু করা যাক।

1. একটি ব্লগ শুরু করুন এবং এটি থেকে অর্থোপার্জন করুন

অনলাইন ব্যবসায়ের ধারণা – অনলাইন ব্যবসা শুরু করার অন্যতম সফল উপায় ব্লগ। ড্যারেন রোউস, জন লি ডুমাস এবং প্যাট ফ্লিনের মতো ব্লগাররা ছয় চিত্রের উপার্জন করছেন এবং তারা একা নন। আমাদের প্রতিষ্ঠাতা সৈয়দ বালখি একটি আটটি চিত্রের অনলাইন ব্যবসায় তৈরি করেছেন যা একটি ব্লগ দিয়ে শুরু হয়েছিল। হাজার হাজার ব্লগার তাদের পূর্ণকালীন অনলাইন ব্যবসা হিসাবে খুব সফল ব্লগ চালাচ্ছেন।

এটি একটি ব্লগ শুরু করা খুব সহজ এবং এটি থেকে অর্থোপার্জনের অনেকগুলি উপায় রয়েছে। আপনার ব্লগকে নগদীকরণের অন্যতম জনপ্রিয় উপায় হ’ল গুগল অ্যাডসেন্স ব্যবহার করে বিজ্ঞাপন প্রদর্শন করা।

আপনি 30 মিনিটেরও কম সময়ে একটি ব্লগ শুরু করতে পারবেন, এটি সফল করতে আপনার এটিতে কাজ করা দরকার। আপনাকে নিয়মিতভাবে আপনার শ্রোতাদের জন্য দরকারী, বিনোদনমূলক এবং আকর্ষণীয় সামগ্রী সরবরাহ করতে হবে (ব্লগটি কীভাবে শুরু করবেন সে সম্পর্কে আমাদের ধাপে গাইড দেখুন) see

ভাগ্যক্রমে, এমন অনেকগুলি ব্লগ পোস্ট আইডিয়া রয়েছে যা আপনি ধারাবাহিকভাবে সামগ্রী তৈরি করতে ব্যবহার করতে পারেন। আপনার ব্লগটি বাড়ার সাথে সাথে আপনি অন্যান্য কৌশলগুলি ব্যবহার করে এটি নগদীকরণ করতে সক্ষম হবেন।

আপনি অন্যান্য অনলাইন ব্যবসায় চালু করতে প্ল্যাটফর্ম হিসাবে এটি সক্ষম করতে ও সক্ষম করতে পারবেন।

2. একটি অনুমোদিত বিপণনকারী হন

অনুমোদিত বিপণনকারীরা অন্য ব্যক্তির পণ্য গুলির প্রস্তাব দিয়ে বিক্রয় কমিশন তৈরি করে।

বেশিরভাগ অনুমোদিত বিপণনকারীরা তাদের নিজস্ব ব্লগ, ওয়েবসাইট এবং ইমেল তালিকা চালিয়ে এই পণ্যগুলি এবং পরিষেবাদিগুলির পরামর্শ দেয় recommend দর্শকদের গড়তে তাদের বিভিন্ন অনলাইন বিপণন কৌশল যেমন এসইও এবং সামগ্রী বিপণন শিখতে হবে।

শুরু করতে, নতুনদের জন্য ধাপে ধাপে নির্দেশাবলী সহ আমাদের চূড়ান্ত অনুমোদিত বিপণন গাইড অনুসরণ করুন।

৩. অনলাইন কোর্স তৈরি এবং বিক্রয় করুন

আপনি যদি কোনও বিষয়ে বিশেষত ভাল হন, তবে অন্যকে শেখাবেন না এবং এ থেকে ক্যারিয়ার তৈরি করবেন না কেন? অনলাইন ব্যবসায় শুরু করার জন্য অনলাইনে কোর্সগুলি বিক্রয় করা অন্য একটি জনপ্রিয় উপায় অনলাইন ব্যবসায়ের ধারণা ।

প্রচুর ব্যবহারকারী অনলাইন কোর্সে যোগদান করে দক্ষতা এবং জ্ঞান অর্জন করতে বেশি পছন্দ করেন। এলএমএস সফটওয়্যারটির সাহায্যে একটি অনলাইন কোর্স তৈরি করা অনেক সহজ হয়ে গেছে। এই প্ল্যাটফর্মগুলি আপনাকে ক্লাস, শিক্ষার্থী, কোর্স উপাদান এবং আরও অনেক কিছুর সহজ সরঞ্জামগুলির সাথে ইন্টারেক্টিভ কোর্সগুলি তৈরি করতে দেয়।

সর্বোত্তম অংশটি হ’ল কোনও কোর্স ওয়েবসাইট তৈরি করতে আপনাকে কোডের একটি লাইন লিখতে হবে না।

শুরু করতে, কীভাবে ওয়ার্ডপ্রেস দিয়ে একটি অনলাইন কোর্স তৈরি করবেন সে সম্পর্কে আমাদের গাইড দেখুন।

৪. একটি ইকমার্স স্টোর তৈরি করুন

অনলাইনে জিনিস বিক্রি কখনও সহজ ছিল না। যে কেউ সহজেই মিনিটের মধ্যে একটি অনলাইন স্টোর তৈরি করতে পারেন এবং পণ্য বিক্রয় শুরু করতে পারেন।

এই পণ্যগুলি শারীরিক জিনিস (শিপিংয়ের প্রয়োজনীয় জিনিসগুলি) বা ই-বুকস, সংগীত, সফ্টওয়্যার এবং আরও অনেক কিছু যেমন ডিজিটাল ডাউনলোড হতে পারে।

শুরু করার আগে আপনার গবেষণাটি করা দরকার। বুদ্ধিমান ধারণা আপনাকে সহায়তা করার জন্য এখানে কিছু টিপস রয়েছে:

উচ্চ চাহিদা এবং কম প্রতিযোগিতায় একটি কুলুঙ্গি সন্ধান করুন

অন্যান্য ইকমার্স স্টোরগুলি যে কাজগুলি করছে না সেগুলি করে আপনি কীভাবে আপনার ইকমার্স স্টোরকে স্ট্যান্ডআউট করে তুলবেন সে সম্পর্কে চিন্তাভাবনা করুন।

উত্পাদনকারী থেকে গ্রাহকদের কাছে পণ্য পেতে জড়িত ব্যয়ের কথা ভাবুন। একটি দামের মডেল চয়ন করুন, যাতে আপনার পণ্যগুলি প্রতিযোগিতায় আপনার গ্রাহকদের কাছে দুর্দান্ত মান দেয়। সর্বশেষে, তবে কম নয়, আপনার লাভের মার্জিন অবশ্যই আপনার ব্যবসায় দীর্ঘস্থায়ীভাবে বজায় রাখতে এবং বৃদ্ধি পেতে পারে তা নিশ্চিত করার জন্য যথেষ্ট যুক্তিসঙ্গত হতে হবে।

আপনার ইকমার্স স্টোরের জন্য আপনাকে একটি প্ল্যাটফর্ম চয়ন করতে হবে। শপাইফ বা WooCommerce ব্যবহার করে শুরু করার সহজতম উপায়। তারা উভয়ই দুর্দান্ত প্ল্যাটফর্ম। আমরা তাদের উপকারিতা এবং কনসের সাথে একটি তুলনা তৈরি করেছি (আরও জানার জন্য শপাইফ বনাম WooCommerce দেখুন)।

শুরু করতে, 30 মিনিটেরও কম সময়ে কীভাবে একটি অনলাইন স্টোর তৈরি করতে হয় সে সম্পর্কে আমাদের ধাপে ধাপে গাইড দেখুন।

৫. সদস্যতার ওয়েবসাইট তৈরি করুন

সদস্য ওয়েবসাইটগুলি প্রিমিয়াম সামগ্রী এবং সম্প্রদায় বৈশিষ্ট্যগুলিতে অ্যাক্সেস সহ সাবস্ক্রিপশন বিক্রি করে অর্থোপার্জন করে। বিজ্ঞাপনের আয়ের উপর নির্ভর করার পরিবর্তে, আপনি আপনার ব্যবহারকারীদের অর্থ প্রদানের সদস্যতার সাথে সরাসরি আপনার ওয়েবসাইটকে সমর্থন করার অনুমতি দিতে পারেন।

অনেক ধরণের সদস্যপদ ওয়েবসাইট রয়েছে। উদাহরণস্বরূপ, কিছু সদস্যপদ ওয়েবসাইট ব্যবহারকারীদের কেবলমাত্র সদস্যদের কেবলমাত্র সামগ্রীতে অ্যাক্সেস দেয়। অন্যরা ফোরাম, ফেসবুক গ্রুপ বা স্ল্যাক গ্রুপের মতো সম্প্রদায় বৈশিষ্ট্যে ব্যবহারকারীদের অ্যাক্সেস দেয়।

আপনার সদস্যপদ ওয়েবসাইটের জন্য আপনাকে উপযুক্ত কুলুঙ্গি খুঁজে বের করতে হবে। এটির জন্য ব্যবহারকারীদের এটির মূল্য দিতে হবে to

প্রচুর সদস্যতার সফ্টওয়্যার রয়েছে যা আপনাকে সহজেই যে কোনও ধরণের অনলাইন সম্প্রদায় তৈরি করতে সহায়তা করতে পারে। আপনি বিভিন্ন সাবস্ক্রিপশন মডেল চয়ন করতে পারেন, ব্যবহারকারীদের পরিচালনা করতে পারেন, অনলাইন অর্থ প্রদান গ্রহণ করতে পারেন এবং আরও অনেক কিছু।

আরও জানতে, নতুনদের জন্য ধাপে ধাপে নির্দেশাবলী সহ সদস্যতার ওয়েবসাইট তৈরির জন্য আমাদের চূড়ান্ত গাইড দেখুন see

৬. একটি ড্রপ শিপিং ওয়েবসাইট তৈরি করুন

অনলাইন ব্যবসায়ের ধারণা , ড্রপ শিপিং অ্যাফিলিয়েট মার্কেটিং এবং ইকমার্সের সম্মিলন করে। মূলত, আপনি কমিশনের জন্য অন্য লোকের পণ্য বিক্রয় করার জন্য একটি অনলাইন স্টোর তৈরি করেন। আপনি জায় বা শিপিং পরিচালনা না করে একটি অনলাইন স্টোর চালাবেন।

ড্রপ শিপিং ব্যবসা চালানোর বৃহত্তম সুবিধা হ’ল প্রবেশের ক্ষেত্রে কম বাধা, নূন্যতম বিনিয়োগ এবং কোনও ঝামেলা to তবে, একটি অসুবিধা হ’ল আপনি স্বল্প লাভের ব্যবধানে অন্য লোকের পণ্য বিক্রি করতে কঠোর পরিশ্রম করবেন।

বেশিরভাগ ড্রপ শিপিং ব্যবসায়গুলি তাদের ব্যবসায়ের বৈচিত্র্য আনতে এবং তাদের লাভ বাড়ানোর জন্য তাদের নিজস্ব পণ্য বিক্রয় শুরু করে।

৭.একটি অনলাইন জব বোর্ড তৈরি করুন

অনলাইনে অর্থোপার্জনের আরও একটি উপায় হ’ল একটি চাকরির খোঁজ ওয়েবসাইট তৈরি করা। একটি চাকরি বোর্ডের ওয়েবসাইট চাকরীর সন্ধানকারীদের স্বল্প মূল্যের জন্য নিয়োগকর্তাদের সাথে সংযুক্ত করতে সহায়তা করে।

প্রচুর অনলাইন জব সার্চ ইঞ্জিন রয়েছে, যার অর্থ আপনার জব বোর্ডকে সুস্পষ্ট করতে আপনার একটি বিশেষ কুলুঙ্গি খুঁজে নেওয়া দরকার। উদাহরণস্বরূপ, আপনি ওয়েব বিকাশকারী বা পোষা প্রাণীদের জন্য বিশেষত একটি জব বোর্ড তৈরি করতে পারেন।

আপনি নিয়োগকারীদের দ্বারা পোস্ট প্রতিটি কাজের তালিকার জন্য একটি সামান্য ফি চার্জ করতে পারেন, একাধিক তালিকা পোস্ট করার জন্য সংস্থাগুলি প্যাকেজ সরবরাহ করতে পারেন বা চাকরি প্রত্যাশীদের তাদের জীবনবৃত্তান্তগুলি আপলোড করতে চার্জ করতে পারেন।

ওয়ার্ডপ্রেসের জন্য প্রচুর জব বোর্ড প্লাগইন রয়েছে যা আপনাকে সহজেই নিজের জব বোর্ড ব্যবসা চালানোর অনুমতি দেয় অনলাইন ব্যবসায়ের ধারণা ।

৮. একটি মাইক্রো-জব ওয়েবসাইট তৈরি করুন

একটি মাইক্রো-জব ওয়েবসাইট আপনাকে ফ্রিল্যান্সার এবং ঠিকাদারদের সাথে সংযুক্ত করে অর্থোপার্জনের অনুমতি দেয়। এটি তালিকাভুক্ত কাজের সামগ্রিক মূল্যের উপর ভিত্তি করে আপনাকে অর্থোপার্জন করতে সহায়তা করে। জনপ্রিয় মাইক্রো-জব পোস্টিংয়ের ওয়েবসাইটগুলি যেমন ফাইভার, পিপলপাহার, আপওয়ার্ক এবং অন্যান্যগুলি প্রতি বছর মিলিয়ন মিলিয়ন ডলার উপার্জন করে।

মূলত, আপনি নিয়োগকারী এবং ফ্রিল্যান্সারদের মধ্যে মধ্যবিত্ত হিসাবে অভিনয় করবেন। প্রতিটি চাকুরীর জন্য আপনাকে নিয়োগকর্তাদের দ্বারা অর্থ প্রদান করা হবে, এবং আপনার কমিশন নেওয়ার পরে, আপনি কাজটি সম্পূর্ণ হওয়ার পরে ফ্রিল্যান্সারদের বাকী অর্থ প্রদান করবেন।

শুরু করতে, ওয়ার্ডপ্রেস সহ ফাইভারের মতো একটি মাইক্রো-জব ওয়েবসাইট কীভাবে শুরু করবেন সে সম্পর্কে আমাদের শিক্ষানবিশটির গাইড দেখুন।

9. একটি এসইও স্পেসিলিস্ট হন

এসইও বা অনুসন্ধান ইঞ্জিন অপ্টিমাইজেশন ওয়েবসাইটের মালিকদের অনুসন্ধান ইঞ্জিন থেকে আরও বেশি দর্শক পেতে সহায়তা করে। এটি এমন একটি দক্ষতা যার জন্য অবিচ্ছিন্ন শেখা এবং সর্বশেষ প্রবণতাগুলি বজায় রাখা প্রয়োজন। এসইও বিশেষজ্ঞরা তাদের নিজস্ব সংস্থা পরিচালনা করতে পারেন, ফ্রিল্যান্সার হিসাবে কাজ করতে পারেন বা পুরো-সময়ের কর্মচারী হিসাবে কোনও সংস্থায় যোগদান করতে পারেন।

আপনি নিজের সফল ওয়েবসাইটগুলি চালিয়ে বা অনলাইনে শংসাপত্র পাওয়ার মাধ্যমে এসইও বিশেষজ্ঞ হতে পারেন। আপনি আপ ওয়ার্ক এবং ফ্রিল্যান্সার ডটকমের মতো ফ্রিল্যান্সিং ওয়েবসাইটগুলিতে ক্লায়েন্টগুলি পেতে পারেন।

এসইও একটি অত্যন্ত প্রতিযোগিতামূলক শিল্প, এবং আপনাকে বাজারে উপলভ্য সেরা এসইও সরঞ্জামগুলির সর্বাধিক ব্যবহার করতে হবে। আপনার প্রাথমিক ওয়ার্ডপ্রেস এসইও কৌশলগুলি, কীওয়ার্ড গবেষণা সরঞ্জাম এবং সামগ্রী-বিপণনের সরঞ্জামগুলি শিখতে হবে।

10. কোনও খাবার বা রেসিপি ব্লগ তৈরি করুন

খাদ্য এবং রেসিপি ব্লগগুলি একটি লাভজনক ব্লগিং কুলুঙ্গি এবং একটি দুর্দান্ত অনলাইন ব্যবসায়ের সুযোগ। খাদ্য এবং রেসিপি ব্লগগুলি গুগল অ্যাডসেন্স ব্যবহার, অনুমোদিত বিপণন, রেসিপি বই বিক্রয়, বা একটি অনলাইন স্টোর চালানোর মতো উপার্জন তৈরি করতে বিভিন্ন কৌশল ব্যবহার করে use

আপনার খাবার এবং রান্না সম্পর্কে উত্সাহী হতে হবে। এটি একটি প্রতিযোগিতামূলক কুলুঙ্গি, তাই আপনার খাদ্য ব্লগটি অনন্য এবং আকর্ষণীয় করার উপায়গুলির জন্য আপনাকে ভাবতে হবে।

শুরু করতে, একটি খাদ্য ব্লগ তৈরি করতে এবং আপনার রেসিপিগুলি থেকে অর্থোপার্জন সম্পর্কে আমাদের ধাপে ধাপে গাইডটি দেখুন।

১১. ওয়ার্ডপ্রেস বিকাশকারী হয়ে উঠুন

ওয়ার্ডপ্রেস হ’ল বিশ্বের জনপ্রিয় ওয়েবসাইট নির্মাতা। এটি ইন্টারনেটে সমস্ত ওয়েবসাইটের 30% এরও বেশি শক্তি দেয়। এর অর্থ প্ল্যাটফর্মটি ব্যবহার করে বিশ্বজুড়ে কয়েক মিলিয়ন ব্যবসা রয়েছে businesses

এই বিশাল ব্যবহারের অর্থ বাজারে ওয়ার্ডপ্রেস বিকাশকারীদের একটি বিশাল চাহিদা রয়েছে। ওয়ার্ডপ্রেস একটি ওপেন সোর্স সফ্টওয়্যার, যার অর্থ যে কেউ এর জন্য কোড লিখতে, থিম তৈরি করতে এবং ওয়ার্ডপ্রেস প্লাগইন তৈরি করতে পারে।

ওয়ার্ডপ্রেস বিকাশকারী হিসাবে, আপনি শীর্ষস্থানীয় ওয়ার্ডপ্রেস সংস্থাগুলিতে, ওয়ার্ডপ্রেস ব্যবহার করে বড় নাম ব্র্যান্ডে যোগদান করতে পারেন, বা আপনার নিজস্ব ওয়ার্ডপ্রেস বিকাশ এজেন্সি চালাতে পারেন।

আপনাকে পিএইচপি, জাভাস্ক্রিপ্ট, সিএসএস এবং এইচটিএমএল শিখতে হবে। অনেক বই, ওয়ার্ডপ্রেস ভিডিও টিউটোরিয়াল, অনলাইন কোর্স এবং ওয়ার্ডপ্রেস টিউটোরিয়াল রয়েছে যা আপনাকে শুরু করতে সহায়তা করবে।

12. একটি অনলাইন মার্কেটপ্লেস তৈরি করুন

আর একটি প্রমাণিত এবং সহজেই ব্যবসায়ের ধারণাটি একটি অনলাইন মার্কেটপ্লেস ওয়েবসাইট তৈরি করা। এই ওয়েবসাইটগুলি ব্যবহারকারীদের নিজস্ব মিনি-স্টোর তৈরি করতে এবং পণ্য বিক্রয় করার অনুমতি দিয়ে অর্থোপার্জন করে।

বিক্রেতাদের আকর্ষণ করতে, আপনি নিম্ন প্রতিযোগিতায় একটি উচ্চ-চাহিদা কুলুঙ্গি চয়ন করতে পারেন। আরও ভাল ব্যবহারকারীর অভিজ্ঞতা এবং সমর্থন সরবরাহ করে আপনার প্ল্যাটফর্মটি বিক্রেতাদের এবং গ্রাহকদের উভয়ের কাছেই অনন্য এবং আকর্ষণীয় করে তুলুন।

শুরু করতে, ওয়ার্ডপ্রেস ব্যবহার করে কীভাবে একটি অনলাইন মার্কেটপ্লেস ওয়েবসাইট তৈরি করতে হয় সে সম্পর্কে আমাদের ধাপে ধাপে টিউটোরিয়াল দেখুন।

13. গ্রাফিক ডিজাইনার হয়ে উঠুন

গ্রাফিক ডিজাইনাররা চিত্র, ব্যবসায়িক লোগো, ওয়েবসাইট ডিজাইন, বিক্রয় পৃষ্ঠাগুলি এবং আরও অনেক কিছু তৈরি করে অর্থ উপার্জন করে। এটি প্রচুর ব্যবসায় এবং ক্যারিয়ারের সুযোগ সহ একটি বিশাল শিল্প।

গ্রাফিক ডিজাইনার হওয়ার জন্য আপনাকে কীভাবে পেশাদার নকশা সরঞ্জামগুলি অ্যাডোব ইলাস্ট্রেটর, ফটোশপ ইত্যাদি ব্যবহার করতে হবে তা শিখতে হবে আপনার শুরুর জন্য সহায়তার জন্য প্রচুর ভোকেশনাল ট্রেনিং স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় রয়েছে।

আপনার গ্রাফিক ডিজাইনের কেরিয়ার প্রচার করার জন্য আপনাকে আপনার কাজ এবং দক্ষতা প্রদর্শনের জন্য একটি পোর্টফোলিও তৈরি করতে হবে।

14. একটি ফ্যাশন ব্লগ শুরু করুন

একটি ফ্যাশন ব্লগ শুরু করুন অনলাইন ব্যবসায়ের  ধারণা
অনলাইন ব্যবসায়ের ধারণা

আপনার কি সর্বশেষতম ফ্যাশন প্রবণতা এবং খবরের আগ্রহ আছে? কেন এটি কোনও ফ্যাশন ব্লগ তৈরি করতে এবং এ থেকে অর্থ উপার্জনের জন্য ব্যবহার করবেন না।

ফ্যাশন ব্লগগুলি প্রচুর বিজ্ঞাপনদাতা, শীর্ষ ব্র্যান্ড এবং প্রচারকারীদের আকর্ষণ করে। এগুলি আপনাকে কেবল অর্থোপার্জনের অনুমতি দেয় না, আপনি একজন প্রভাবশালী হয়ে উঠতে পারেন এবং বিনামূল্যে পোশাকের মতো অন্যান্য পার্স / সুবিধা পেতে পারেন, একচেটিয়া শোতে আমন্ত্রণ জানাতে পারেন এবং আরও অনেক কিছু।

শুরু করতে, কীভাবে কোনও ফ্যাশন ব্লগ শুরু করতে হয় এবং এ থেকে অর্থোপার্জন করতে আমাদের সম্পূর্ণ ধাপে গাইড দেখুন guide

15. একটি সামগ্রীর বিপণনকারী হন

সামগ্রী বিপণনকারীগণ ব্যবসায়িকদের দরকারী এবং অত্যন্ত আকর্ষক সামগ্রী তৈরি করে তাদের পণ্য এবং পরিষেবাদি প্রচারে সহায়তা করে। সমস্ত ব্যবসায়ের গ্রাহকদের আকর্ষণ করার জন্য সামগ্রী প্রয়োজন। কন্টেন্ট বিপণনকারীদের জন্য ক্রমবর্ধমান চাহিদা রয়েছে যা শীঘ্রই যে কোনও সময় হ্রাস পাবে বলে আশা করা যায় না।

সামগ্রী বিপণনকারীরা লিখিত সামগ্রীগুলিতে ভাল তবে তারা কেবল ব্লগার নয়। তারা কন্টেন্ট আইডিয়াগুলি সন্ধানে বিশেষী যা কোনও ওয়েবসাইটে আরও বেশি দর্শক এবং সম্ভাব্য গ্রাহকদের নিয়ে আসবে।

আরও শিখতে, শুরু করার জন্য ধাপে ধাপে নির্দেশাবলী সহ এই চূড়ান্ত সামগ্রী বিপণন গাইডটি দেখুন।

16. একটি পিপিসি বিশেষজ্ঞ হন

পিপিসি প্রতি-ক্লিক বিজ্ঞাপনের জন্য সংক্ষিপ্ত, যেখানে ব্যবহারকারীরা যখন তাদের ক্লিক করেন তখন বিজ্ঞাপনদাতারা তাদের বিজ্ঞাপনের জন্য অর্থ প্রদান করে। তবে, সর্বাধিক সুবিধা পেতে কীভাবে কার্যকরভাবে এই প্রচারগুলি চালানো যায় তা সমস্ত ব্যবসায়িক মালিকরা জানেন না।

পিপিসি বিশেষজ্ঞরা ব্যবসায়িকদের গুগল অ্যাডওয়ার্ডসের মতো প্ল্যাটফর্মগুলিতে প্রতি-ক্লিকের বিজ্ঞাপন প্রচার চালাতে সহায়তা করে। বিজ্ঞাপনগুলিতে আরওআই সর্বাধিকীকরণের জন্য তারা সঠিক কীওয়ার্ড এবং বৈশিষ্ট্যগুলি খুঁজে পেতে সহায়তা করে।

আপনি নিজের বিজ্ঞাপন প্রচার চালিয়ে এবং ইন্টারনেটে উপলব্ধ উপাদানগুলি পড়ে পিপিসি শিখতে পারেন। অনলাইনে শংসাপত্রের প্রোগ্রাম রয়েছে যা আপনি আপনার দক্ষতা প্রদর্শনের জন্য নিতে পারেন।

পিপিসি চাকরিগুলি সন্ধানের জন্য, আপনি জনপ্রিয় ফ্রিল্যান্সিং ওয়েবসাইটগুলি ব্যবহার করতে পারেন যেখানে ব্যবসায়ীরা সক্রিয়ভাবে পিপিসি বিশেষজ্ঞদের সন্ধান করছে।

17. একটি পডকাস্ট শুরু করুন

একটি পডকাস্ট হ’ল অডিও ফাইলগুলির একটি এপিসোডিক সিরিজ যা ব্যবহারকারীরা ডাউনলোড এবং শুনতে সাবস্ক্রাইব করতে পারবেন। পডকাস্টগুলি হ’ল বৃদ্ধির অনেক সুযোগ সহ একটি সফল অনলাইন ব্যবসা করার এক দুর্দান্ত উপায়।

পডকাস্ট বিজ্ঞাপন, স্পনসরশিপ, অংশীদারিত্ব এবং অনুমোদিত বিপণনের মাধ্যমে অর্থোপার্জন করে। আপনার পডকাস্টের জন্য আপনাকে এমন একটি বিষয় সন্ধান করতে হবে যা আকর্ষণীয় এবং আকর্ষক, যাতে আপনি নিজের পডকাস্টটিকে অনন্য করতে পারেন।

ধাপে ধাপে নির্দেশাবলী দিয়ে একটি পডকাস্ট শুরু করার জন্য আমরা একটি সম্পূর্ণ শিক্ষানবিশ গাইড তৈরি করেছি।

18. একটি পর্যালোচনা ওয়েবসাইট করুন

একটি পর্যালোচনা ওয়েবসাইট করা আরও ভাল অনলাইন ব্যবসায়ের সুযোগ। সর্বাধিক জনপ্রিয় পর্যালোচনা সাইটগুলির একটি, ট্রিপএডভাইজার, এর মূল্য 12 বিলিয়ন ডলারের বেশি বলে মনে করা হয় অনলাইন ব্যবসায়ের ধারণা ।

তবে এটি একটি অত্যন্ত প্রতিযোগিতামূলক শিল্প যার অর্থ আপনার কম প্রতিযোগিতার সাথে একটি বিশেষ কুলুঙ্গি খুঁজে নেওয়া দরকার। আপনি অনুমোদিত বিপণন, বিজ্ঞাপন প্রদর্শন, বা অর্থ প্রদানের পর্যালোচনা প্রকাশের মাধ্যমে অর্থোপার্জন করতে পারেন।

শুরু করতে, কীভাবে কুলুঙ্গি পর্যালোচনা ওয়েবসাইট তৈরি করতে হয় তা সম্পর্কে আমাদের শিক্ষানবিশ এর গাইড দেখুন।

19. ডোমেন নাম কিনুন এবং বিক্রয় করুন

একটি ওয়েবসাইট তৈরি করার জন্য ডোমেন নামগুলি প্রয়োজন। যাইহোক, আপনি একবার কোনও ডোমেন নাম নিবন্ধভুক্ত করার পরে, আপনি যতক্ষণ চাইছেন এটির জন্য অনুমোদিত। রিয়েল এস্টেটের মতো অনেক বেশি উদ্যোক্তারা এগুলি আরও বেশি দামে বিক্রয় করার আশায় ডোমেন নাম নিবন্ধন করে।

এই অনলাইন ব্যবসায়ের জন্য বিনিয়োগ এবং প্রচুর ধৈর্য প্রয়োজন কারণ আপনি অফারের জন্য অপেক্ষা করার সময় আপনি সেই ডোমেন নামগুলি ধরে রাখবেন। এটি একটি অত্যন্ত প্রতিযোগিতামূলক ব্যবসা, এবং আপনাকে প্রবেশের আগে এটি সম্পর্কে যতটা পড়তে হবে আপনার এটি পড়তে হবে।

20. ওয়েবসাইটগুলি কিনুন এবং বিক্রয় করুন অনলাইন ব্যবসায়ের ধারণা

ওয়েবসাইট তৈরি করা এবং সেগুলি নগদীকরণ করা অনেক সহজ হয়ে গেছে। এটি বিশ্বব্যাপী প্রচুর উদ্যোক্তাকে সফল ওয়েবসাইট তৈরি করতে এবং সেগুলি বিক্রি করতে সক্ষম করেছে যাতে আপনি অন্য কোনও ব্যবসা বিক্রি করতে পারেন অনলাইন ব্যবসায়ের ধারণা ।

ফ্লিপ্পার মতো ওয়েবসাইটগুলি প্রতিষ্ঠিত ওয়েবসাইটগুলি ক্রয় ও বিক্রয় করার দুর্দান্ত উত্স। কোনও বিনিয়োগ করার আগে আপনার গবেষণাটি নিশ্চিত করে নিন। বেসিকগুলি শিখতে আপনাকে সহায়তা করতে আপনি ফ্লিপ্পায় প্রচুর সংস্থান খুঁজে পাবেন।

একটি স্বল্পমূল্যে ওয়েবসাইট কেনার, এর আয় / বৃদ্ধি অনুকূলিতকরণ এবং তারপরে উচ্চতর একাধিকের জন্য এটি পুনরায় বিক্রয় করার অনেক সুযোগ রয়েছে

One thought on “অনলাইন ব্যবসায়ের ধারণা খুঁজছেন ? ২০ টি প্রমানিত আইডিয়া ২০২১

  1. মোঃবকুল সরকার says:

    ভাই আপনার পোস্ট আমার অনেক ভাল লেগেছে ধন্যবাদ ভাই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *